রাতে ঘুমানোর আগে রুপচরচার কিছু ছোট টিপস জেনে নিন - Beauty and Health

Latest

all kinds of tips about beauty and health.

Friday, April 20, 2018

রাতে ঘুমানোর আগে রুপচরচার কিছু ছোট টিপস জেনে নিন

সারাদিনের কর্মব্যস্ততা ও ক্লান্তি শেষে রাতে ঘুমানোর আগে যদি একটু অল্প সময় ব্যায় করে ত্বক শরিরের একটু যত্ন নিতে পারেন, তাহলে আপনি হয়ে উঠতে পারেন সুন্দর ত্বক ও রুপ লাবন্যের অধিকারি। তাই প্রতিদিন ঘুমানোর আগে আপনার হাতে ৩০ মিনিটের মত সময় রেখে নিন।



তাহলে চলুন জেনে নেওয়া জাক টিপস গুলো-

* মেকআপ সুন্দর দেখাতে সাহায্য করলেও ত্বকের জন্য কিন্তু অনেক ক্ষতিকর। তাই প্রতিদিন শুতে যাবার আগে মেকআপ ভাল করে ধুয়ে ত্বক পরিষ্কার করে তারপর শুবেন।

* রাতে শোবার আগে ফেসওয়াশ দিয়ে মুখ ভাল করে ধুয়ে পুদিনা পাতার রস ও গোলাপ জল দিয়ে মিশিয়ে মুখে লাগান। এরপর ১০ মিনিট পর মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। যাদের ত্বক শুস্ক তারা এই কাজটি করতে পারেন।

* যাদের রাতে গোসল করার অভ্যাস আছে তারা গোসলের পর চুল ভালো করে শুকিয়ে ঘুমাতে জাবেন। মাথায় খুশকির সমস্যা থাকলে এন্টিড্যান্ড্রফ তেল চুলের গোঁড়ায় লাগিয়ে ঘুমান ও সকালে উঠে গোসল করে ফেলুন। ঘুমানোর আগে চুল খুব বেশি টাইট করে বাধবেন না। এতে স্ক্যাল্পে রক্ত চলাচলে বাঁধাগ্রস্ত হয়।

* যাদের শুস্ক ত্বক তারা শোবার আগে গোলাপ জল ও ধুধের সর মিশিয়ে মুখে লাগিয়ে নিন। এরপর ৫ থেকে ৭ মিনিট পর কুসুম গরম পানিতে তুলো ভিজিয়ে মুখ মুছে ফেলুন।

* যাদের ত্বক স্বাভাবিক তারা শোবার আগে বেবিসোপ দিয়ে মুখ ধুয়ে ফেলুন ও ঠান্ডা গোলাপ জলে তুলো ভিজিয়ে পুরো মুখে লাগিয়ে নিন। এরপর হাল্কা ওভার নাইট ক্রিম লাগিয়ে নিন।

* যাদের চোখের নিচে কালির মত দাগ আছে তারা শুতে যাবার আগে কাচা ধুধে তুলো ভিজিয়ে কালো দাগের উপর হাল্কা ভাবে কিছুক্ষন ঘসে নিন। তারপর ধুধে ভিজানো তুলা চোখের উপর ১০ মিনিটের মত রেখে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। প্রতিদিন শোবার আগে এটি করলে আস্তে আস্তে চোখের কালি কমে যাবে ও এক সময় সম্পূর্ণ দাগ মিলিয়ে যাবে।

* রাতে ঘুমানোর আগে নিয়মিত ঠোটে লিপ বালম মেখে ঘুমাতে জান। আর যাদের ঠোট শুস্ক তারা প্রতিদিন রাতে ঘুমানোর আগে ঠোটে ধুধের সর ঘসে কিছুক্ষন পর ধুয়ে নিয়ে তার পর লিপ বালম লাগিয়ে ঘুমান।

* যাদের পা ফাটার অভ্যাস আছে তারা সাপ্তাহে ২ দিন শুতে যাবার আগে কুসুম গরম পানিতে শ্যাম্পু মিশিয়ে ১০ মিনিট পা ডুবিয়ে রাখুন। ১০ মিনিট পর ফুট ব্রাশ দিয়ে পা ভালো করে ঘোসে ঘোসে পরিস্কার করে নিন। তারপর পা ভালো করে মুছে তাতে ময়েশ্চারাইজার লাগিয়ে নিয়ে শুতে যান।  

1 comment: